এভারেস্ট বিজয়ী মুসা তুমি উঁচা করলে দেশ,
তোমায় নিয়ে গর্বের মোদের নেই  কো-কোন শেষ।
ধন্য তোমার জনক-জননী, ধন্য তোমার স্বজন,
তোমার মত সাহসী বীর আছে ধরায় ক’জন!


তেইশ মে সকাল আটটায় শেষ হলেই ঊষা
এভারেস্টের চূড়ায় উঠে বাংলাদেশের মুসা।
লাল সবুজের পতাকা পতপত উড়ে কিছুক্ষণ-
বছরটি হলো ইংরেজী দুই হাজার দশ সন।


মুক্তি যোদ্ধা আনছার আলীর ছেলে মোদের মুসা-
পূর্ণ করলো সারা দেশের সব মানুষের আশা।  
সারা দুনিয়ার সেরা চূড়া মুসা করলো জয়-
বীরের সন্তান বীর হয়েছে লোকে তাই তো কয়।


ভয়ে ভয়ে দিন কটাতো বিলকিস বেগম মাতা-
পুত্র তাদের সৃজন করল ইতিহাসের পাতা।
সাহস যোগাত বউ মা উম্মে শরাবন তহুরা-
জয় করা সহজ হইছে তো এভারেস্টের চূড়া।


সহোদর শোয়েব হারুণ, নূর আয়শা বোন,
জনতো সব স্বজন-মুসার আছে কি যে গুণ!  
রবের দয়ায় রয়ে সয়ে মুসা-পূর্ণ করলো আশা-
ইচ্ছা থাকলেই উপায় হয়, কাজ হয় খাসা।
মুসা আসে অবশেষে ফিরে বাংলা মায়ের  বুকে,
ধন্য ধন্য ধন্য জানায় তাকে সারা দেশের লোকে।


সোনার বাংলার সব মানুষের পূর্ণ করলো আশা-
সুখে থেকো অমর হয়ে এভারেস্ট বিজয়ী মুসা।